1. admin@dailypabna24.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
Title :
চাটমহরে চাঞ্চল্যকর লাবণী ও রিয়াদ হত্যার রহস্য উদঘাটন, ৩ আসামী গ্রেফতার পাবনায় আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সচেতন হয়েছে ট্রাক চালকেরা, কমেছে সাধারণ মানুষের ভোগান্তি সুজানগরে শাহিনুজ্জামান শাহীনের নির্বাচনী গণসংযোগ সুজানগরে শাহিনুজ্জামানের নির্বাচনী গণসংযোগ সুজানগরে বাড়ি বাড়ি গিয়ে দোয়া চাইছেন শাহিনুজ্জামান দুবলিয়া বাজারে আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশায় শাহিনুজ্জামানের লিফলেট বিতরণ  সুজানগরে উন্নয়নের লিফলেট ও নতুন বছরের ক্যালেন্ডার বিতরণ কাজিরহাটে বাসার গ্রীল কেটে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি

সচেতন হয়েছে ট্রাক চালকেরা, কমেছে সাধারণ মানুষের ভোগান্তি

  • প্রকাশিত : রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪
  • ৪১৩ বার পঠিত

ডেস্ক নিউজঃ সারাদেশ জুড়ে চলছে শীতের মাতম। তীব্র ঠাণ্ডায় কাঁপছে প্রাণীকূল। বেশীরভাগ জায়গায় কুয়াশার চাদরে ঢাকা পড়ে যাচ্ছে সূর্যের রশ্মি। রাত নামলেই কুয়াশা আরো ঘন হচ্ছে। দেখা যাচ্ছে না এক হাত দূরের কোন কিছুই। জনজীবন প্রায় স্থবির হয়ে পড়ছে, বাড়ছে নানা পেশার মানুষের ভোগান্তি। পাবনা জেলার আমিনপুর থানাধীন কাজিরহাট ফেরী ঘাট একটি উল্লেখযোগ্য নৌ পারাপারের স্থান।বিআইডব্লিউটিসি এর কাজিরহাট ঘাট ব্যবস্থাপক জনাব ফয়সাল আহমেদ জানান- মোট চারটা ফেরী নিয়ে প্রতিদিন প্রায় ১৫০-২০০ ট্রাক/মিনিট্রাক/এম্বুলেন্স/ছোট গাড়ি ইত্যাদি পারাপার হচ্ছে কাজিরহাট-আরিচা-কাজিরহাট নৌ রুটে৷ বর্তমানে কুয়াশায় নদী পথে চলাচল বাধাগ্রস্থ হওয়ার কারনে কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) সারা রাত ফেরী বন্ধ রাখতে বাধ্য হচ্ছে। যার দরুণ পারাপার না হতে পেরে শত শত ট্রাক/মিনিট্রাক আটকে পড়ছে ঘাটেই। গাড়ি জমতে জমতে তৈরী হচ্ছে ৩/৪ কিলোমিটারের দীর্ঘ থেকে দীর্ঘতর লাইন। সকালে কুয়াশা কিছুটা কমলে পুনরায় ফেরী চলাচল স্বাভাবিক হলেও ট্রাকের লাইন কমানো যাচ্ছে না। স্বল্প সময়ে মাত্র চারটা ফেরী নিয়ে অল্প কিছু যানবাহন পারাপার হলেও লাইনের পিছনের দিকের গাড়িগুলোকে থেকে যেতে হচ্ছে ২-৪ দিন পর্যন্ত। এমতাবস্থায় কতিপয় অসাধু ট্রাকচালক আগে যাওয়ার জন্য মানছিলো না কোন লাইন, করছিলো না সিরিয়ালের কোন তোয়াক্কা। তারা কাউন্টার থেকে টিকেট না কেটেই রাস্তার ডান পাশ দিয়ে সামনের ট্রাককে ওভারটেক করে চলে যাচ্ছিলো ফেরীঘাটে। এতে করে একজন আরেকজনের আগে ফেরীর কাছে যাওয়ার জন্য তৈরী করেছিলো অসুস্থ প্রতিযোগীতা। বন্ধ করে দিচ্ছিলো রাস্তার সমস্ত লেন। অন্যান্য বাস, সিএনজি, ভ্যান ও পথচারীরা ঠিকমত চলাচল না করতে পেরে পড়ে যাচ্ছিলো চরম বিপর্যয়ে। বাড়ছিলো লঞ্চ ও স্পিডবোটের যাত্রীদের দুর্ভোগ। সাধারণ পারাপারের যাত্রীদের প্রায় দুই কিলোমিটার পথ কোনরকম হেঁটে হেঁটে ঘাটে আসতে হচ্ছিলো। তাদের কাছে থাকা ব্যাগ ও অন্যান্য মালামাল নিয়ে এতটা পথ হেঁটে আসা হয়ে উঠেছিলো বিভীষিকার মত। এমতাবস্থায় বিআইডব্লিউটিসি ও নৌ পুলিশ শীতের শুরু থেকেই বিগত এক মাস ধরে ট্রাকের সিরিয়াল ঠিক রাখতে নিরলস কাজ করে যাচ্ছে। ট্রাক সিরিয়াল না মেনে সামনে চলে আসলে পুনরায় ঘুরিয়ে দেয়া, চালকদের সতর্কতার সাথে সচেতন করা ও নিয়মিত পুলিশী ডিউটির মাধ্যমে টিকেট কেটে বিআইডব্লিউটিসি’র কাউন্টার ত্যাগ করা নিশ্চিত করার ফলে বর্তমানে ঘাট ও ঘাট সংলগ্ন রাস্তা অনেকটাই স্বাভাবিক। যত্রতত্র পথ রোধ না করে ট্রাকের একটাই সুদীর্ঘ সিরিয়াল বলে দিচ্ছে চালকেরা এখন অনেকটাই সচেতন। কাজিরহাট নৌ পুলিশের উপ-পরিদর্ক মাহিদুল ইসলাম মাহি জানান-এই ঘাটের বর্তমান বিরাজমান সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশ তৈরি করাটা এতটা সহজ ছিল না,এ জন্য আমি ও আমার টিম সেই সাথে বিআইডব্লিউটিসির সদস্যরা রাত দিন পরিশ্রম করতে হয়েছে,কখনও কখনও ঘাটের শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমাদের একটু কঠোরও হতে হয়,কেননা সব সময় মিষ্টি কথায় কাজ হয়,আপনারা হয়ত দেখেছে গত বেশ কয়েক দিন ঘাটে ঘন কুয়াশার কারণে গাড়ির অতিরিক্ত চাপ সামাল দিতে আমার সংখ্যাক পুলিশ সদস্য নিয়ে হিমশিম খেতে হচ্ছিল।ইনশাআল্লাহ বর্তমানের সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে আমরা বদ্ধপরিকর।

ঘাট সংলগ্ন গ্রামগুলোর মানুষ বর্তমানে অনেক নিরাপদ ও স্বস্তিতে রাস্তায় চলাচল করছে। অভিভাবকেরা নিশ্চিন্তে তাদের শিশুদের স্কুলে পাঠাচ্ছে। যেসব চালকেরা পারাপার না হতে পেরে দিনের পর দিন ট্রাক নিয়ে অবস্থান করছিলো, তারাও এইভাবে এক লাইনে টিকেট কেটে ফেরী পার হতে পারার জন্য কৃতজ্ঞতা পোষণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী ও ফেরী কর্তৃপক্ষের প্রতি। বেশীরভাগ ট্রাকচালক, সাধারণ যাত্রী, স্থানীয় জনগণ, ফেরী কর্তৃপক্ষ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ সকলের এখন একটাই চাওয়া, এভাবেই যেন ফেরীঘাট এলাকা নিয়ন্ত্রণ থাকে এবং যেসকল চালক ডান লেনে ট্রাক চালিয়ে অন্য গাড়িকে ওভারটেক করে সামনের দিকে যেতে চায় তাদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনা, যেন তারা পথঘাট রোধ করে কোনরকম বিশৃঙ্খলা ঘটানোর সুযোগ না পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
           মেইলঃ dailypabna@gmail.com
  © স্বত্ব সংরক্ষিত © ২০২২ dailypabna২৪.com
Theme Customized By Shakil IT Park