1. admin@dailypabna24.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
Title :
চাটমহরে চাঞ্চল্যকর লাবণী ও রিয়াদ হত্যার রহস্য উদঘাটন, ৩ আসামী গ্রেফতার পাবনায় আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সচেতন হয়েছে ট্রাক চালকেরা, কমেছে সাধারণ মানুষের ভোগান্তি সুজানগরে শাহিনুজ্জামান শাহীনের নির্বাচনী গণসংযোগ সুজানগরে শাহিনুজ্জামানের নির্বাচনী গণসংযোগ সুজানগরে বাড়ি বাড়ি গিয়ে দোয়া চাইছেন শাহিনুজ্জামান দুবলিয়া বাজারে আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশায় শাহিনুজ্জামানের লিফলেট বিতরণ  সুজানগরে উন্নয়নের লিফলেট ও নতুন বছরের ক্যালেন্ডার বিতরণ কাজিরহাটে বাসার গ্রীল কেটে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি

এবারও শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন মাসুদ রানা

  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩২৩ বার পঠিত

প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ বিভিন্ন ক্যাটাগরির মধ্যে সহকারী শিক্ষক হিসেবে পাবনা সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হবার গৌরব অর্জন করেন ধরবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদ রানা।

ইউনিয়ন পর্যায় থেকে নির্বাচিত হয়ে পাবনা সদর উপজেলা নির্বাহী অফিসার এর সভাপতিত্বে গঠিত কমিটির মাধ্যমে প্রত্যক্ষ সাক্ষাৎকারের মাধ্যমে বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের শ্রেষ্ঠদের মধ্য থেকে তাকে উপজেলা শ্রেষ্ঠত্ব অর্জন করতে হয়। একাডেমিক ফলাফল, শিক্ষকতার সময়কাল,প্রকাশনা, গবেষনা,প্রবন্ধ, শ্রেনীপাঠদানে পারদর্শীতা, শিখন শেখানোর কৌশল দক্ষতা,প্রশিক্ষনলব্ধ জ্ঞানের সঠিক প্রয়োগ,যোগ্যতাভিত্তিক পাঠদান, প্রশ্ন প্রনয়ণ ও অন্যান্য বিশেষ কৃতিত্বের প্রমানক বিশ্লেষণ সম্পন্ন করে প্রত্যক্ষ সাক্ষাৎকারের পর এ ফলাফল প্রকাশ করা হয়।
জানা গেছে মোঃ মাসুদ রানা সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর এবং ডিপ্লোমা ইন প্রাইমারি এজুকেশন ডিগ্রি নিয়েছেন। তিনি ২০১০ সালে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। যোগদানের সময় তার প্রথম বিদ্যালয়ে শিক্ষার্থী ছিল মাত্র ৪০ জন। তার বিশেষ আগ্রহ ও পাঠদান কৌশল ও জনসচেতনতা সৃস্টির মাধ্যমে আজ তা কয়েক শতে পৌঁছেছে। প্রয়োজনীয় আন্তরিক শিক্ষক ও অবকাঠামোগত উন্নয়ন পেলে বিদ্যলয়ের পড়াশোনার মান ভালো করা সম্ভব । জানা যায়, কয়েকমাস আগে তিনি চরভবানীপুর থেকে বদলী হয়ে আসলেও এলাকাবাসী ও শিক্ষার্থীরা আজও তাকে শ্রদ্ধাভরে স্মরনে রাখছে। এ অর্জনে খুশি প্রকাশ করেছেন চরভবানীপুরের সাবেক সহকর্মী নাজিম হাসান মজনু মিয়া, মোস্তাফিজ,আল আমিন, শফিকুল ও সোহেল, রাকিব ও এলাকাবাসী রফিকুল ইসলাম বকুল, স্বপন বিশ্বাস, খলিল বিশ্বাস, সেলিম, সাইদুল বিশ্বাস, ধরবিলা সপ্রাবির প্রশি আমিনুল হক পলাশ, সশি উজ্জ্বল সহ ভজেন্দ্রপুর সপ্রাবির শিক্ষকবৃন্দ। আরো জানা যায় বিভিন্ন সামাজিক,স্বেচ্ছাসেবী সংগঠনের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব প্রদানে তার রয়েছে বিশেষ দক্ষতা। আইসিটিতে বিশেষভাবে দক্ষ হওয়ায় প্রাথিমক শিক্ষকদের আইসিটি সম্পর্কিত বিভিন্ন ক্ষেত্রসমূহে সারাদেশব্যাপী শিক্ষকদের তিনি ব্যাপকভাবে সহযোগিতা করে থাকেন বলে জানা গেছে।
মাসুদ রানা চার ভাইবোনের মধ্যে ২য়। তার দুইবোন উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন ও ছোট ভাই শিক্ষানবিশ আইনজীবী। তার সহধর্মিণী ও একজন শিক্ষক। ছাত্রজীবন থেকেই প্রয়োজনের তাগিদেই শিক্ষকতাকে পাথেয় হিসেবে নেয়ায় এ পেশার প্রতি তার আগ্রহ ও বিশেষ দক্ষতা অর্জন তিনি।
শ্রেষ্ঠ শিক্ষক হওয়ায় তিনি জানান এতে তার দায়িত্ব কর্তব্য আরো বেড়ে গেলো। আগেও যেমন শিক্ষকদের দক্ষতা ও মান বৃদ্ধিতে তিনি ভূমিকা রেখেছেন এখনো তা অব্যহত রাখবেন। শিক্ষার্থীদের প্রতি আন্তরিক ও পাঠদানে বিশেষ কৌশল সমুহ প্রয়াগে কাঙ্ক্ষিত ফলাফল অর্জন সম্ভব বলে তিনি জানান।তিনি সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া প্রার্থনা করেছেন যেন তার এ সাফল্যকে কাজে লাগিয়ে পাবনার মুখ উজ্জল করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
           মেইলঃ dailypabna@gmail.com
  © স্বত্ব সংরক্ষিত © ২০২২ dailypabna২৪.com
Theme Customized By Shakil IT Park