1. admin@dailypabna24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
Title :
পাবনা ফ্রেন্ডস এসোসিয়েশন এর সেক্রেটারি রিয়াদ হোসেন বাবু’র জন্মদিন চাটমহরে চাঞ্চল্যকর লাবণী ও রিয়াদ হত্যার রহস্য উদঘাটন, ৩ আসামী গ্রেফতার পাবনায় আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সচেতন হয়েছে ট্রাক চালকেরা, কমেছে সাধারণ মানুষের ভোগান্তি সুজানগরে শাহিনুজ্জামান শাহীনের নির্বাচনী গণসংযোগ সুজানগরে শাহিনুজ্জামানের নির্বাচনী গণসংযোগ সুজানগরে বাড়ি বাড়ি গিয়ে দোয়া চাইছেন শাহিনুজ্জামান দুবলিয়া বাজারে আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশায় শাহিনুজ্জামানের লিফলেট বিতরণ  সুজানগরে উন্নয়নের লিফলেট ও নতুন বছরের ক্যালেন্ডার বিতরণ

মডার্না ও অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ গ্রহীতারা নিতে পারবেন ফাইজার টিকা

  • প্রকাশিত : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ২৪১ বার পঠিত

দে‌শে মডার্না ও অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ টিকা গ্রহীতারা নিতে পারবেন ফাইজারের দ্বিতীয় ও বুস্টার ডোজ।

রোববার কোভিড-১৯ টিকা কর্মসূচির পরিচালক ও স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিগত ২ আগস্ট তারিখে অনুষ্ঠিত নিটাগ (NITAG) মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী চলমান কোভিড-১৯ এর ভ্যাকসিনেশন কার্যক্রমের আওতায় ইতোপূর্বে যাদেরকে প্রথম ডোজ হিসেবে মডার্না কিংবা অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রদান করা হয়েছে, তাদেরকে দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ হিসেবে ফাইজার ভ্যাকসিন প্রদান করা যাবে।

বিজ্ঞপ্তিতে উল্লিখিত বিষয়টি যথাযথভাবে বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগকে বিশেষভাবে অনুরোধ করা হয়।

প্রসঙ্গত‌, দে‌শে এতদিন শুধু বুস্টার ডোজ হিসেবেই অন্য কোম্পানির টিকা দেওয়া হতো। প্রথম দুই ডোজও দেওয়া হতো একই টিকা। কিন্তু এখন থেকে ‘মিক্সড অ্যান্ড ম্যাচ ভ্যাকসিন’ পদ্ধতিতে গেল স্বাস্থ্য অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
           মেইলঃ dailypabna@gmail.com
  © স্বত্ব সংরক্ষিত © ২০২২ dailypabna২৪.com
Theme Customized By Shakil IT Park