1. admin@dailypabna24.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
Title :
পাবনা ফ্রেন্ডস এসোসিয়েশন এর সেক্রেটারি রিয়াদ হোসেন বাবু’র জন্মদিন চাটমহরে চাঞ্চল্যকর লাবণী ও রিয়াদ হত্যার রহস্য উদঘাটন, ৩ আসামী গ্রেফতার পাবনায় আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সচেতন হয়েছে ট্রাক চালকেরা, কমেছে সাধারণ মানুষের ভোগান্তি সুজানগরে শাহিনুজ্জামান শাহীনের নির্বাচনী গণসংযোগ সুজানগরে শাহিনুজ্জামানের নির্বাচনী গণসংযোগ সুজানগরে বাড়ি বাড়ি গিয়ে দোয়া চাইছেন শাহিনুজ্জামান দুবলিয়া বাজারে আ.লীগ নেতা কামিল হোসেনের শীতবস্ত্র বিতরণ  সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশায় শাহিনুজ্জামানের লিফলেট বিতরণ  সুজানগরে উন্নয়নের লিফলেট ও নতুন বছরের ক্যালেন্ডার বিতরণ

বেহেশত প্রসঙ্গে মন্তব্যে পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ

  • প্রকাশিত : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ২০৭ বার পঠিত

দেশের মানুষ বেহেশতে আছে, এমন বক্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি নিজের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্যকে ঘিরে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়। এ প্রেক্ষাপটে, আগামীতে গণমাধ্যমে বক্তব্য দেয়ার সময় সাবধান থাকার কথাও বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের সঙ্গে বৈঠকে দেশে গুম-বিচারবর্হিভূত হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়ে সরকারের নেয়া পদক্ষেপের কথা তুলে ধরা হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

গুমের অভিযোগের বিষয়ে পরিবারগুলো সঠিক তথ্য দিতে না পারায় তদন্ত সঠিক পথে আগায় না বলেও মন্তব্য করেন আব্দুল মোমেন। দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কেউ কেউ বিদেশিদের কাছে ভিত্তহীন অভিযোগ করছে বলেও জানান মন্ত্রী।

এদিকে মিশেল ব্যাচেলেটকে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, সরকার মানবাধিকার সমুন্নত রাখতে বদ্ধপরিকর রয়েছে। যেকােন অপব্যবহার বন্ধে আইনের যথাযথ প্রয়োগ হয়।

এর আগে সকালে, চার দিনের সফরে ঢাকায় এসেছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট। মানবাধিকার পরিস্থিতি দেখতে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে তার এই সফর।

সফরকালীন এই সময়ে আগামীকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন মানবাধিকার হাইকমিশনার। এছাড়া সরকারি ও বেসরকারি পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পাশাপাশি রোহিঙ্গা পরিস্থিতি দেখতে কক্সবাজারে যাবেন তিনি।

১৭ আগস্ট ঢাকা ছাড়ার আগে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎও করবেন জাতিসংঘের মানবাধিকার প্রধান। এছাড়া অংশ নেবেন সংবাদ সম্মেলনেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
           মেইলঃ dailypabna@gmail.com
  © স্বত্ব সংরক্ষিত © ২০২২ dailypabna২৪.com
Theme Customized By Shakil IT Park