1. admin@dailypabna24.com : admin :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:৫২ অপরাহ্ন
Title :
লন্ডনে পুলিশের এক কর্মকর্তা চাকরি জীবনে ধর্ষণ করেছেন ২৪টি! ধেঁয়ে আসছে দেশের দিকে মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ হিমেল আগামি ১০ ই জানুয়ারী দেশের আবহাওয়ার সংক্ষিপ্ত পূর্বাভাস ব্র্যাক শিক্ষার্থীদের অনলাইন নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে অভিভাবক সমাবেশ বাকিএ পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ ১৮ মাস মেয়াদি ডিপ্লোমা-ইন-প্রাইমারি এডুকেশন (ডিপিএড) প্রশিক্ষণ চালু রাখার দাবিতে বাপিসের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনার উদ্যোগে বৃত্তি প্রস্তুতি সভা অনুষ্ঠিত শরৎ, তােমার অরুণ আলাের অঞ্জলি, ছড়িয়ে গেল ছাপিয়ে মােহন অঙ্গুলি পাবনা সদর উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক মাসুদ রানা পাবনার সাগরন্দীতে ২জনকে দূর্বৃত্তদের গুলি

বেহেশত প্রসঙ্গে মন্তব্যে পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ

  • প্রকাশিত : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১১৪ বার পঠিত

দেশের মানুষ বেহেশতে আছে, এমন বক্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি নিজের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্যকে ঘিরে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়। এ প্রেক্ষাপটে, আগামীতে গণমাধ্যমে বক্তব্য দেয়ার সময় সাবধান থাকার কথাও বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের সঙ্গে বৈঠকে দেশে গুম-বিচারবর্হিভূত হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়ে সরকারের নেয়া পদক্ষেপের কথা তুলে ধরা হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

গুমের অভিযোগের বিষয়ে পরিবারগুলো সঠিক তথ্য দিতে না পারায় তদন্ত সঠিক পথে আগায় না বলেও মন্তব্য করেন আব্দুল মোমেন। দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কেউ কেউ বিদেশিদের কাছে ভিত্তহীন অভিযোগ করছে বলেও জানান মন্ত্রী।

এদিকে মিশেল ব্যাচেলেটকে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, সরকার মানবাধিকার সমুন্নত রাখতে বদ্ধপরিকর রয়েছে। যেকােন অপব্যবহার বন্ধে আইনের যথাযথ প্রয়োগ হয়।

এর আগে সকালে, চার দিনের সফরে ঢাকায় এসেছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট। মানবাধিকার পরিস্থিতি দেখতে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে তার এই সফর।

সফরকালীন এই সময়ে আগামীকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন মানবাধিকার হাইকমিশনার। এছাড়া সরকারি ও বেসরকারি পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পাশাপাশি রোহিঙ্গা পরিস্থিতি দেখতে কক্সবাজারে যাবেন তিনি।

১৭ আগস্ট ঢাকা ছাড়ার আগে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎও করবেন জাতিসংঘের মানবাধিকার প্রধান। এছাড়া অংশ নেবেন সংবাদ সম্মেলনেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
           মেইলঃ dailypabna@gmail.com
  © স্বত্ব সংরক্ষিত © ২০২২ dailypabna২৪.com
Theme Customized By Shakil IT Park